• বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ০৯:৪৬ অপরাহ্ন |
শিরোনাম :
অনলাইন জুয়ার কারণে অর্থ পাচার বাড়ছে: অর্থমন্ত্রী দিনাজপুরে ট্রাকের ধাক্কায় পুলিশ কর্মকর্তা নিহত সৈয়দপুরে মা হাসপাতালের নিবন্ধন না থাকায় সিলগালা হ্যাটট্রিক জয়ে সিরিজ বাংলাদেশের অনিবন্ধিত অনলাইন পোর্টাল বন্ধ করে দেওয়া হবে: তথ্য প্রতিমন্ত্রী সৈয়দপুরে অনুষ্ঠিত হলো এয়ার এ্যাস্ট্রা’র বিজনেস পার্টনার মিট নীলফামারীতে প্রত্যাগত রেমিট্যান্স যোদ্ধাদের কর্মসংস্থানে সেমিনার নীলফামারীতে প্রবীণদের স্বাস্থ্য সচেতনতামুলক মুলক আলোচনা সভা অনুষ্ঠিত স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র গঠনের দাবি: নীলফামারীতে ছাত্রলীগের পদযাত্রা ও ছাত্র সমাবেশ খানসামা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে বন্ধ ওটি-আল্ট্রা, সেবাবঞ্চিত রোগীরা

নৌকা নেই তাই লাঙ্গলে ভোট চাইছেন আওয়ামী লীগ

সিসি নিউজ ডেস্ক।। নির্বাচনী প্রচারণার শেষ মুহূর্তে রংপুর-৩ আসনে জাতীয় পার্টির প্রার্থী গোলাম মোহাম্মদ কাদেরের (জিএম কাদের) পক্ষে প্রচারণায় অংশ নিয়েছেন মহানগর আওয়ামী লীগের নেতৃবৃন্দ। বৃহস্পতিবার (৪ জানুয়ারি) সন্ধ্যায় এ প্রচারণা চালানো হয়।

প্রচারণার অংশ হিসেবে আওয়ামী লীগের নেতৃবৃন্দ বেতপট্টিস্থ দলীয় কার্যালয় থেকে বের হয়ে জিএম কাদেরের পক্ষে লাঙ্গল প্রতীকে ভোট চেয়ে লিফলেট বিতরণ করেন।

এ ছাড়া তারা রংপুর নগরীর জাহাজ কোম্পানী মোড়, প্রেসক্লাব চত্বর, হাড়িপট্টি, চাউল আমোদপাড়া, নবাবগঞ্জ বাজার, তালতলা রোডে প্রচারণা চালান। নির্বাচনী প্রচারণায় অংশ নিয়ে আওয়ামী লীগের নেতৃবৃন্দ লাঙ্গলের পক্ষে ভোট চান এবং নগরবাসীকে ভোটকেন্দ্রে গিয়ে ভোট দেওয়ার আহ্বান জানান।

এ বিষয়ে রংপুর মহানগর আওয়ামী লীগের আহ্বায়ক ডা. দেলোয়ার হোসেন বলেন, রংপুর-৩ আসনটি প্রধানমন্ত্রী ও দলীয় সভানেত্রী শেখ হাসিনার কাছে উন্মুক্ত রাখার দাবি জানানো হয়েছিল। তবে জাতীয় রাজনীতির স্বার্থে জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম কাদের এই আসনে নির্বাচন করায় চেয়ারম্যানের সম্মানে আওয়ামী লীগের প্রার্থী তুষার কান্তি মন্ডল প্রার্থীতা প্রত্যাহার করে নেন। এখন যেহেতু এই আসনে আওয়ামী লীগের কোনো প্রার্থী নেই, তাই আমরা আওয়ামী লীগের নেতাকর্মী, সমর্থক ও রংপুরবাসীকে লাঙ্গল মার্কায় ভোট দেওয়ার আহ্বান জানাচ্ছি।

প্রচারণায় অংশ নেন রংপুর মহানগর আওয়ামী লীগের যুগ্ম আহ্বায়ক আবুল কাশেম, জাতীয় নির্বাহী কমিটির সদস্য ইদ্রিস আলী, রংপুর মহানগর আওয়ামী লীগের আহ্বায়ক কমিটির সদস্য হাসানুজ্জামান নান্নু, রুবেল, শফিকুল ইসলাম রাহেল, ইরা হক, মহানগর যুবলীগের সভাপতি এ বিএম সিরাজুম মনির বাশার, সাধারণ সম্পাদক মুরাদ হোসেন, স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক রমজান আলী তুহিন, রংপুর মেট্রোপলিটন কোতয়ালী থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও রসিক কাউন্সিলর শাহাজাদা আরমান শাহাজাদসহ অন্যান্য নেতৃবৃন্দ।

এর আগে, গত ৩০ ডিসেম্বর রংপুর-৩ আসনে লাঙ্গলকে জয়ী করতে রুদ্ধদ্বার বৈঠক করেন জাতীয় পার্টি ও রংপুর মহানগর আওয়ামী লীগ। সেই বৈঠকে উপস্থিত ছিলেন জাতীয় পার্টির চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদেরসহ জাতীয় পার্টির অন্যান্য নেতৃবৃন্দ।

রংপুর-৩ (সদর উপজেলা ও সিটি কর্পোরেশনের ৯ থেকে ৩৩ নং ওয়ার্ড) আসনে জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম কাদের দলীয় প্রতীক ‘লাঙ্গল’, বাংলাদেশ সুপ্রিম পার্টির আব্দুর রহমান রেজু ‘একতারা’, বাংলাদেশ কংগ্রেসের একরামুল হক ‘ডাব’, জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ) সহিদুল ইসলাম ‘মশাল’, ন্যাশনাল পিপলস পার্টির শফিউল আলম ‘আম’ এবং তৃতীয় লিঙ্গের স্বতন্ত্র প্রার্থী আনোয়ারা ইসলাম রানী ‘ঈগল’ প্রতীকে লড়ছেন।

এই আসন থেকে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী তুষার কান্তি মন্ডলকে প্রত্যাহার করে নেওয়া হয়েছে। ভোটযুদ্ধে এ আসনে জিএম কাদেরসহ ৬ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। তবে সাধারণ ভোটারদের কাছে ‘লাঙ্গল’ ও ‘ঈগল’ রয়েছে প্রতিদ্বন্দ্বিতার আলোচনায়। এখানে মোট ভোটার ৪ লাখ ৯৪ হাজার ৭৬৮ জন। এর মধ্যে নারী ভোটার ২ লাখ ৪৭ হাজার ২৯৪ জন ও পুরুষ ২ লাখ ৪৭ হাজার ৪৭২ এবং তৃতীয় লিঙ্গের ভোটার ২ জন। উৎস: ঢাকা পোস্ট


আপনার মতামত লিখুন :

Comments are closed.

আর্কাইভ